,

দুর্গাপূজাকে সুন্দর ও শান্তিপূর্ন করতে হবিগঞ্জে মন্ডপ নেতৃবৃন্দের সাথে প্রশাসন ও পৌরসভার মতবিনিময়

স্টাফ রিপোর্টার : আসন্ন শারদীয় দুর্গাপূজাকে সুন্দর ও শান্তিপূর্ন করতে পৌর এলাকার ৩৭টি পূজা মন্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মতবিনিময় করেছেন মেয়র আতাউর রহমান সেলিম ও হবিগঞ্জ সদর উপজেলার ইউএনও আয়েশা আক্তার। বুধবার বিকেলে হবিগঞ্জ পৌরসভার সভাকক্ষে যৌথভাবে ওই মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রশাসন ও হবিগঞ্জ পৌরসভা।
মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় মেয়র আতাউর রহমান সেলিম বলেন, ‘পূজা উৎসবকে সুন্দর, শান্তিপূর্ন ও উৎসবমুখর করতে আমাদেরকে আন্তরিকভাবে কাজ করতে হবে।’ তিনি বলেন,‘পৌর এলাকার প্রতিটি পূজা মন্ডপে নিরাপত্তা ও শান্তি-শৃংখলা বজায় রাখতে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি আমাদের সকলকে সজাগ থাকতে হবে।’ মেয়র বলেন,‘পূজা মন্ডপগুলোতে রাতে পাহাড়াদার নিয়োগের পাশাপাশি প্রতিটি মন্ডপকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসতে হবে। নিরাপত্তা ও শৃংখলা রক্ষাকে অগ্রাধিকার দিয়ে দুর্গাপূজাকে সুন্দর ও উৎসবমুখর করে তোলতে হবে।’ তিনি বলেন,‘কোন মহল যাতে পূজাকে কেন্দ্র করে বিশৃংখলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পুলিশ প্রশাসনের পাশাপাশি আমাদের সকলকে সজাগ থাকতে হবে।’
সদর উপজেলার ইউএনও আয়েশা আক্তার বলেন,‘দুর্গাপূজা উৎসবকে শান্তিপূর্ন করতে পূজা চলাকালীন প্রশাসন সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করবে।’ এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
হবিগঞ্জ পৌরসভার নানা কর্মসূচীর কথা তুলে ধরেন মেয়র। তিনি বলেন,‘গত বছরের মতো এবারও প্রতিটি পূজা মন্ডপের আশপাশে সড়কবাতি নিশ্চিতকরণ, পরিচ্ছন্নতা কাজ জোরদার, যাতায়তের সুবিধা, মশক নিধন অভিযান ইত্যাদি কর্মসূচী পালন করবে পৌরসভা। এছাড়াও পূজা শুরুর আগে শহরে পৌরবাসীর কেনাকাটা ও চলাচল সহজ করতে যানজট নিরসনে উদ্যোগ গ্রহন করা হবে।
আতাউর রহমান সেলিম বলেন,‘শারদীয় দুর্গা পূজা উৎসবকে সুন্দর ও শান্তিপূর্ন করতে পৌরসভার টিম সার্বক্ষনিক মাঠে থাকবে।’ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলার ইউএনও আয়েশা আক্তার, সদর থানার ওসি অজয় চন্দ্র, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ হবিগঞ্জ জেলা শাখার উপদেষ্টা ডাঃ অসিত রঞ্জন দাশ, সহসভাপতি অশোক কুমার মঙ্গল, পৌর শাখার সভাপতি কাউন্সিলর গৌতম কুমার রায়, সহসভাপতি এড. কনক জ্যোতি সেন রাজু, সাধারণ সম্পাদক এড. তুষার কান্তি মোদক। সভায় উপস্থাপনা করেন হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাবেদ ইকবাল চৌধুরী। এছাড়াও পৌর এলাকার ৩৭টি মন্ডপের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর